Ticker

10/খামার ব্যবস্থাপনা/ticker-posts

আচেন ল্যাকুইয়ার শিল্ড আউল কবুতরের বৈশিষ্ট্য ও জাত পরিচিতি/Aachen Lacquer Shield Owl pigeon breed information.

Pic:-Aachen Lacquer Shield Owl

জাতের নাম -Aachen Lacquer Shield Owl
জাতের ধরনঃ- ফেন্সি (Fancy)/ Exhibition ,
Ornamental, Pets .

উৎপত্তি -Germany

উৎপত্তিগত বর্ণনাঃ-

Aachen Lacquer Shield Owl  গৃহপালিত কবুতরের অভিনব একটি প্রজনন। এই প্রজাতিটি প্রথম Germany থেকে প্রজনন করা হয়েছিল এবং বহু বছর ধরে নির্বাচনী প্রজননের জন্য এটি বিকশিত হয়েছিল। তবে এরা জার্মানিতে Aachener Lackschildmövchen এবং Aachen Shield Owl নামেও পরিচিত।

এই জাতটি এবং গৃহপালিত কবুতরের অন্যান্য জাতের কবুতরগুলো প্রকৃত পক্ষে বন্য কবুতরের বংশধর। এটি একটি সুন্দর পুরানো প্রজনন যা ১৭৬৫ সালের পূর্বেও বিদ্যমান ছিল বলে মনে করা হয়।বর্তমানে Aachen Lacquer Shield কবুতরটি তার জন্মভূমি জার্মানিতে বেশি পাওয়া যায়, তবে এটি United States খুব বিরল একটি প্রজাতি।

দৈহিক বর্ণনাঃ-

 Aachen Lacquer  কবুতর একটি খুব সুন্দর চেহারা সহ ছোট আকারের প্রজনন।প্রকৃত পক্ষে এদের সমতর মাথা এবং পরিষ্কার পা হয়ে থাকে। এদের ঠোঁট ছোট এবং Old Dutch Turbit এর মত দেখতে দোখায়। কবুতরটির তুলনামূলকভাবে ছোট গলা এবং খাদ্য নালি বরাবর ছোট্ট ঝুটি হয়ে থাকে। এদের চোখ কালো এবং light color রঙ বহন করতে দেখা যায়।Aachen Lacquer  অনেকগুলো রঙের পাওয়া যায় কিন্তু বলা হয়ে থাকে যে  এরা সাধারণত কালো,লাল এবং হলুদ রঙের হয়ে থাকে।

Aachen Lacquer কবুতরের গড় শরীরের ওজন প্রায় ৩৩০  গ্রাম। এবং গড় আয়ুকাল ৭ থেকে ১০ বছর। এরা দেখতে খুব সুন্দর, আকর্ষণীয় চেহারা, প্রদর্শনী উদ্দেশ্যে খুব ভাল, শোভাময় উদ্দেশ্যে ভাল, ভাল আচরণ,সহ পোষা প্রাণী হিসাবে উত্থাপন জন্য ভাল।


সম্ভাব্য মূল্যঃ- কালার এবং কোয়ালিটি বিবেচনা করে এদের মূল্য নিধারিত হয়ে থাকে। পূর্ণ বয়স্ক একজোড়া Aachen Lacquer এর মূল্য ২০০০ থেকে ১৫০০০ টাকা হতে পারে।তবে ক্ষেত্র বিশেষ এর মূল্য কমবেশি হতে পারে।

প্রয়োজনীয় পোষ্ট পেতে আমাদের ব্লগটি Follow  করুন এবং আপনার মূল্যবান মতামত দিয়ে আমাদের সংঙ্গে থাকবেন এবং কোথাও ভুলহলে ক্ষমাসুন্দর দৃৃষ্টিতে দেখার অনুুরোধ রইলো।
আপনাদের ভালোবাসাই আমদের আগামীর পথ চলার পাথেয় ।

আপনাদের সকলের শারীরিক সুস্থতা   ও সকলের কবুতর গুলোর সুস্থতা কমনা করে শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন বিষয় নিয়ে।সবাই ভালো থাকবেন।

আল্লাহ হাফেজ

স্ট্যাডি ও তথ্য সংগ্রহঃ বিভিন্ন রিসার্চ আর্টিকেল,পিজন রিলেটেড বই।

তথ্য সংগ্রহে এবং লেখকঃ-
জাকারিয়া হাসান এমরান
Admin
Pigeon Healthcare In BD

বিশেষ সহযোগিতায়  (রনি আহমেদ)
Admin
Fancy payra poribar

   *******Thank You *******


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ