Ticker

10/খামার ব্যবস্থাপনা/ticker-posts

কবুতরের ইমপোর্ট বনাম খামারির ভবিষ্যৎ।


আপনার টাকায় আপনি কবুতর ইমপোর্ট করবেন কি করবেন না সেটা আপনার ব্যাপার। সেই কবুতর আপনি বেশী দামে বিক্রি করবেন না কম দামে বিক্রি করবেন, না একেবারেই  ফ্রী দিবেন  সেটাও সম্পুর্ন আপনার নিজস্ব ব্যাপার।

কারন টাকা আপনার লাভ লোকসান দুটাই আপনার, যা ইচ্ছে তাই করার অধিকারও আছে আপনার। এতে আমাদের আপত্তি করার কিছু  নাই, বা কিছু বলারও নাই।
আপত্তিটা তখনই করতে হয়।
যখন আপনারা কবুতর আমদানি করা শুরু  করলেন তখন তো খামারিদের সোনার হাস দেখালেন, সোনার হাস সোনার ডিম পারবে, সেই ডিম থেকে হাতির বাচ্চা পাবেন, সেই বাচ্চা বেইচা বাড়ি গাড়ি করবেন,  আসেন আসেন খেলা হবে,  কই খেলা তো হইল না।উল্টা  আপনাদের খাওয়াদাওয়া শেষ করেই  লাল কার্ড দেখিয়ে  আপনারাই খেলা  শেষ করে দেয়ার চেস্টা চালিয়ে যাচ্ছেন, এটা কেমন কথা। আপনাদের এই লাল কার্ড সবুজ কার্ড দেখানো খেলাধুলায় বাংলাদেশের অনেক খামারি এখন গ্যালারিতে বসে চিনাবাদাম খায়। আর আপনারা উন্নয়নের ভাঁওতাবাজি খেলা খেলেই যাচ্ছেন। কেউ ইউটিউবে আহবান জানাচ্ছেন আসেন আসেন যতদিন বেচে আছি, আপনাদেরকে  সাশ্রয়ী মুল্যে বিউটি আপাকে দেয়া হবে। আবার কেউ বলছে বাংলাদেশে যে পরিমান গিরিবাজ কবুতর আছে বিউটিফুল বিউটি আপারা তার চেয়ে বেশী আছে।
প্রশ্ন হইলো এত বিউটিফুল বিউটি আপাদের এদেশে আনল কারা। নতুন নতুন পালকদের হাতে এগুলো তুলে দিলো কারা।

কবুতরের দাম  উঠবে এবং পরবে  এটা নতুন কিছু না। কিন্তু আপনাদের প্রয়োজনে সবুজ সংকেত দেখিয়ে খেলা শুরু করবেন , এবং কার্য হাসিল  হলেই লাল কার্ড দেখিয়ে খেলা শেষ করে দিবেন। এই নীতি তো কোনো ভালো মানুষের নয়।
মনে রাখবেন কবুতর সেক্টরে অনেক রকমের প্রতারণা হয়।
তবে ফেন্সি কবুতর নিয়ে এর চেয়ে বড় কোনো প্রতারণা আছে কিনা আমার  জানা নাই। কারন একজন খামারি বা নতুন পালক দশ লক্ষ টাকার কবুতর কিনে কিছু পাবার আশায়,সপ্ন দেখে। ছয়মাস যেতে না যেতেই আপনাদের লাল কার্ড আর  সবুজ কার্ডের খেলায়,। তার দশ লক্ষ টাকার কবুতরের বাজার মুল্য দ্বারায় পাঁচ লক্ষ টাকায়।

দয়া করে এই লাল কার্ড আর সবুজ কার্ডের খেলাটা বন্ধ করুন। 🙏🙏🙏🙏🙏 যে ব্রিড দিয়ে মানুষকে সপ্ন দেখিয়েছেন। সেই ব্রিডের কবর রচনা যেন আপনাদের হাতেই না হয়।

যারে দিয়া চক্ষু দ্বান তারে দেখলে অপমান, এই নীতি তো কোনো বিবেকবান ভালো মানুষের হওয়া উচিৎ নয়।



আজ এখানেই শেষ করছি আবার দেখা হবে নতুন কোন বিষয় নিয়ে।আসা করি সাথেই থাকবেন। নতুন এবং প্রয়োজনীয় পোষ্ট গুলো পেতে আমাদের ব্লগটি Follow  করুন এবং নিচের কমেন্ট বক্সে আপনার মূল্যবান  মতামত দিয়ে আমাদের সংঙ্গে থাকুন। এছাড়াও কোথাও কোন ভুলহলে ক্ষমাসুন্দর দৃৃষ্টিতে দেখার অনুুরোধ রইলো।

আপনাদের ভালোবাসাই আমদের আগামীর পথ চলার পাথেয় ।

আপনাদের সকলের শারীরিক সুস্থতা   ও সকলের কবুতর গুলোর সুস্থতা কমনা করে শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন বিষয় নিয়ে।সবাই ভালো থাকবেন।

 *******Thank You *******

আল্লাহ হাফেজ


একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ

  1. অনেক কিছু শিখতে পারলাম দোয়া রইলো ভাই- ❤️

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ধন্যবাদ সাইটি ভিজিট করার জন্য, আশাবাদী সাইটটি Follow করে রাখবেন এতে নতুন পোস্ট পেতে সুবিধা হবে।

      মুছুন

Thanks for Commenting! please follow our blog and see update continue